Breaking News

অভিনব কা’য়দায় দুই যু’বক ব’ন থেকে ছা’গল শি’কার ক’রে আ’স্ত রা’ন্না ক’রে খেল, যু’বকদের আ’স্ত ছাগল রান্নার ভি’ডিওটি তু’মুল ভা’ইরাল

ছাগলের মাং’স ছাগলের মাং’স । ছাগলের মাং’সের সাধারণ নাম ” ছাগল “, যদিও প্রা’প্তব’য়স্ক ছাগলের মাং’স শেভন হিসাবে উল্লেখ করা হয়। যুবক ছা’গল থেকে প্রাপ্ত মাং’সকে ক্যাপ্রে’টো ,

ক্যাব্রিটো বা ছাগলছানা বলা যেতে পারে। দক্ষিণ এশীয় এবং ক্যারিবিয়ান খাবারগু’লিতে, মাটন বলতে সাধারণত ছাগলের মাং’স বোঝায়। দক্ষিণ এশিয়াতে, যেখানে মাটন কারি জনপ্রিয়, “মটন” ছাগল এবং ভেড়ার মাং’স উভয়ের জন্যই ব্যবহৃত হয়।

মার্কিন যুক্তরাষ্ট্রের কৃষি বিভাগ ১৯৮০ এর দশকে শেভের (‘ছাগল’) এবং মাটন (‘ভেড়া’, ‘মাটন’) এর পোর্টম্যানটেক “শেভন” শব্দটি প্রচার করেছিল। :১৯ বাজার গবেষণা অনুসারে, মা’র্কিন যুক্তরাষ্ট্রে গ্রাহকরা সিউডো-ফরাসি ভাষা থেকে প্রাপ্ত রন্ধনসম্পর্কিত নাম “শেভন” পছন্দ করেন।

“ক্যাব্রিটো”, স্পেনীয় এবং প’র্তুগিজ বংশোদ্ভূত একটি শব্দ, বিশেষত এ’কটি অ’ল্প ব’য়স্ক, দু’ধ খাওয়া ছাগলের মাং’সকে বোঝায়। এটি “শিবো” নামেও পরিচিত।ছা’গলের ‘মাং’সে কয়েকটি বৈশিষ্ট্যযুক্ত বৈশিষ্ট্য রয়েছে। কিছু ছা’গলের মাং’সকে ভে”ড়ার মাং’সের সাথে তুলনা করে – গ’রুর মাং’সের বিপরীতে এই দুই ধরণের মাং’সের একটি নির্দিষ্ট গ’ন্ধ থাকে।

এখানে দু’গ্ধ এবং মাংস ছাগল রয়েছে – বৃহত পরিমাণে দুধের জন্য প্রথম প্রজনন। এই ধরনের ছাগলের মাং’সের বৈশিষ্ট্যযুক্ত গন্ধ থাকে, যা বিপাক এবং শারীরবৃত্তীয় বৈশিষ্ট্যগুলির কারণে দেখা যায় (প্রচু’র পরিমাণে ঘাম গ্রন্থি)।

মাং’স ছাগল রয়েছে, যাদের মাং’স খু’ব কোমল, গন্ধ দুর্বল এবং বিশেষ প্রক্রিয়াকরণের সাহায্যে এ থেকে মুক্তি পাওয়া খুব সহজ। আরও পরিশ্রুত হ’ল অ’ল্প বয়’স্ক ছাগলের মাং’স, যা তিন মাসের বেশি পুরানো নয়। ঠিক আছে, কাস্ট্রেট করা ছাগ’লছানা মাংস পুরো বিশ্ব জুড়ে একটি সত্য স্বা’দ হিসাবে বিবেচিত হয়।

এই ধরনের ছাগল শা’ন্ত হয়, তারা কম স্থা’নান্তর করে, পু’রুষ সে”ক্স হরমোনের অনুপস্থিতি মাং’সকে কোমল করে তোলে, অতিরিক্ত অপ্রীতিকর গন্ধ ছাড়াই। এই নি’ন্ধে আমরা ছাগলের মাং’সের উপকারিতা সম্পর্কে কথা বলব, এই পণ্যটির ক্ষতিকারক বৈশিষ্ট্য এবং contraindication বিবেচনা করব এবং কীভাবে মাং’স রান্না করবেন তাও শিখি যাতে এটি নরম এবং সুগ’ন্ধ’যুক্ত হয়ে যায়।

সম্প্রতি সোস্যাল মিডিয়ায় এমন একটি ভি’ডিও ভা’ই’রাল হয়েছে। ভি’ডিও’টি সোস্যাল ‘মিডিয়ায় আসার সাথে সাথে ব্যা’পক সা’ড়া পেয়েছে। ভা’ইরা’ল ভি’ডি’ওটি টি আপনারা নিচে গেলেই দেখতে পাবেন।

 

Check Also

বন্যাদুর্গত মানুষের সহায়তায় ২ কোটি ২৮ লাখ টাকা দিল যুক্তরাষ্ট্র

দেশের বন্যাদুর্গত এলাকার মানুষের সহায়তা হিসেবে মার্কিন যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা (ইউএসএআইডি) জরুরিভাবে ২ কোটি …

Leave a Reply

Your email address will not be published.