দীর্ঘ প্রায় ৩০ দিন পাহাড়ের নিচে মাটি খুড়ে সুইমিং পুল বানালো দুই যু’বক, যু’বকদের সুইমিং পুল বানানোর ভিডিওটি তুমুল ভাইরাল

পাহাড় হল একটি ভূমিরূপ, যা পার্শ্ববর্তী ভূখণ্ড উপরে প্রসারিত করে। এটি প্রায়ই একটি স্বতন্ত্র চূড়া হয়, যদিও খারাই / ঢালযুক্ত ভূসংস্থানসহ এলাকায় একটি পাহাড় একটি বিশাল শিখর (যেমন বক্স হিল, সারে) ছাড়া সমতল ভূখণ্ডের একটি নির্দিষ্ট বিভাগ উল্লেখ করতে পারে।

একটি পাহাড় এবং একটি পর্বত মধ্যে পার্থক্য স্পষ্ট এবং মূলত বিষয়ী, কিন্তু একটি পাহাড় সব সময় পর্বতের থেকে কম উচু হয় এবং একটি পর্বরতের তুলনায় কম খাড়া বলে বিবেচিত হয়।

যুক্তরাজ্যে, ভূতাত্ত্বিকভাবে ও ঐতিহাসিকভাবে পাহাড় সমুদ্রপৃষ্ঠ থেকে ১,০০০ ফুট (৩০৪.৮ মিটার) এর চেয়ে বেশি উচু হয়ে তাকে বড় পর্বত হিসেবে গণ্য করা হয়, যা ১৯৯৫ সালের চলচ্চিত্র ‘দ্য ইংলিশম্যান হু ওয়েনট আপ এ হিল বাট কেম ডাউন এ মাউন্টেন’ নামে চলচ্চিত্রের ভিত্তি তৈরি করে।

বিপরীতে, পাহাড়ীরা সমুদ্রতল থেকে ২,০০০ ফুট (৬১০ মিটার) উচ্চতা যুক্ত ভূমিভাগকে পর্বতমালা হিসাবে বিবেচনা করতে থাকে: অক্সফোর্ড ইংরেজি অভিধানও ২,০০০ ফুট (৬১০ মিটার) এবং হিট্টো

-এর একটি সীমা নির্দেশ করে “কিছু কর্তৃপক্ষ ৬০০ মিটারের বেশি উচু পাহাড়কে পর্বত বলে (১,৯৬২ ফুট) এবং এই উচ্চতার নিচের ভূমিকে পাহাড় বলা হয়। ” গ্রেট সোভিয়েত এনসাইক্লোপিডিয়া পাহাড়কে একটি ঊর্ধ্বমুখী ভূমিভাগ হিসেবে নির্ধারণ করে এবং এর আপেক্ষিক উচ্চতা ২০০ মিটার (৬৬০ ফুট) পর্যন্ত।

সম্প্রতি দেখা গেছে দুই যুবক মিলে পাহাড়ের এক অংশ হাতে কেটে পাহাড়ের ভেতর ঘর সুইমিং পুল আরো অনেক কিছু বানায়। তারা দীর্ঘ প্রায় ১ মাস ধরে মাটি খুড়তে থাকে।

সম্প্রতি সোস্যাল মিডিয়ায় এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওটি সোস্যাল মিডিয়ায় আসার সাথে সাথে ব্যাপক সাড়া পেয়েছে। ভাইরাল ভিডিওটি টি আপনারা নিচে গেলেই দেখতে পাবেন।

 

Check Also

বালিশের দাম ৫৩ লাখ টাকা

দেখতে সাধারণ একটি বালিশ, কিন্তু দাম শুনলে চোখ কপালে উঠবে যে কারও। একটি বালিশের দাম …

Leave a Reply

Your email address will not be published.