Breaking News

ব্রেকিং নিউজঃ ক’রোনা’য় আরও মৃ’ত্যু, শ’না’ক্ত বেড়েছে

দেশে গত ২৪ ঘণ্টায় ক’রো’না আ’ক্রা’ন্ত শ’না’ক্ত হয়েছেন ২২৩ জন। এর আগে গতকাল শ’না’ক্ত ছিল ১৫১ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় মা’রা গে’ছেন ৪ এবং গতকাল মা’রা যান ৬ জন। এ নিয়ে এখন পর্যন্ত মৃ’ত্যু হলো ২৭ হাজার ৯২২ জনের এবং শ’না’ক্ত হয়েছেন ১৫ লাখ ৭২ হাজার ৫০১ জন।

রবিবার (১৪ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। এদিন সুস্থ হয়েছেন ২১২ জন এবং এখন পর্যন্ত সুস্থ ১৫ লাখ ৩৬ হাজার ৫১৫ জন। আর গত ২৪ ঘণ্টায় শ’না’ক্তে’র হার ১ দশমিক ১৪ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৪৭১টি, অ্যা’ন্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ৫১৭টি। এখন পর্যন্ত এক কো’টি ৫ লাখ ৯৫ হাজার ৭৯০টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, শ’না’ক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১ দশমিক ১৪ শতাংশ এবং এখন পর্যন্ত ১৪ দশমিক ৮৪ শতাংশ শ’না’ক্ত হয়েছে। শ’না’ক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সু’স্থ হয়েছেন ৯৭ দশমিক ৭১ শতাংশ এবং মা’রা গেছেন ১ দশমিক ৭৮ শতাংশ।

মৃ’ত্যু’বরণকারীদের মধ্যে একজন পুরুষ এবং না’রী ৩ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১ জন এবং ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১ জন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃ’ত্যুব’রণকারীদের মধ্যে ঢাকা বিভাগে মা’রা গেছেন ৩ জন, চট্টগ্রাম বিভাগে ১ জন। ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে মৃ’ত্যু’ব’রণ করেছেন ২ জন এবং বেসরকারি হাসপাতালে ২ জন।

Check Also

৩ মন্ত্রী করোনায় আক্রান্ত

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তিন মন্ত্রী। তারা হলেন- শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, আইনমন্ত্রী এডভোকেট আনিসুল হক …

Leave a Reply

Your email address will not be published.