বড় হনুমান বসে ছিলো গাছের ওপর, তাকে দেখে গাছের ওপর উঠে পড়লো বি’শালকার চি’তা, করলো তা-ড়া, ভাইরাল ভিডিও!

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা প্রতিনিয়ত এমন বেশ কিছু ধরনের ঘটনার সাক্ষী থেকে থাকি । যা হয়তো আমরা এর আগে কখনো দেখিনি। বিভিন্ন ধরনের কৌতুহলী মজার এবং শিক্ষামূলক ভিডিও আমাদের সামনে আসে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে।

তার পাশাপাশি আমরা প্রতিনিয়ত সোশ্যাল মিডিয়ার উপর নির্ভরশীল হয়ে পড়ছে কারন বর্তমান যুগে অধিকাংশ মানুষই নির্ভর করে থাকে সোশ্যাল মিডিয়ার ওপর ।জীবনযাত্রা বিভিন্ন ছোটখাটো বিষয় এর জন্য সাহায্য নিয়ে থাকে সোশ্যাল মিডিয়াতে। আর ঠিক সেরকমই একটি ঘটনা দেখা গেল এর আগে কখনো দেখা যায়নি। তাই রীতিমত অবাক করে তুলেছে সাধারণ মানুষদেরকে ।

সাধারণত বাঘ হল স্তন্যপায়ী প্রাণী ।প্রজাতির মধ্যে সবথেকে শ-ক্তি-শা-লী প্রাণী। এশিয়ার প্রায় সমস্ত জায়গাতেই অর্থাৎ বেশ কয়েকটি জায়গা ছাড়া অধিকাংশ সমস্ত জায়গায় বাঘ দেখতে পাওয়া যায়। এই বাঘ কে দেখার জন্য অনেকে অনেক কৌতুহলী হয়ে থাকে । ধৈর্যের সাথে বসে থাকে ঘন্টার পর ঘন্টা জঙ্গলের আসে পাশে। কিন্তু আপনি যদি সত্যি ভালো খুব সহজে বাঘ দেখতে চান তাহলে উত্তরপ্রদেশে বান্ধবগড়ের একটি জঙ্গলে যেতে পারেন। সেখানে মিলবে লেপার্ডের দেখা ।

যারা বনে জঙ্গলে বসবাস করে তাদেরকে প্রতিনিয়ত সংগ্রাম করে জীবন যাপন করতে হয় এই সংগ্রাম অস্তিত্ব টিকিয়ে রাখার সংগ্রা-ম কাজেই কেউ যদি নিজের অস্তিত্ব বাঁচিয়ে রাখতে চায় তাহলে তাকে প্রতিদিনই লড়াইয়ের সম্মুখীন হতে হবে এই ঘটনা প্রমাণ আমরা বিভিন্ন মাধ্যমে পেয়েছি এর আগে সম্প্রতি পেলাম আরো একবার ।

সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে একটি ভিডিও যথেষ্ট পরিমাণে ভাইরাল হয়েছে । সেখানে দেখা যাচ্ছে যে গাছের মগডালে বসে রয়েছে একটি হনুমান এবং সেটিকে দেখতে পায় জঙ্গলে থাকা ক্ষু-ধা-র্ত একটি লেপার্ড । সে তৎক্ষণাৎ প্রচন্ড গতিতে গাছের মগডালে উঠে যায় ও হনুমানটিকে পরবর্তী ক্ষেত্রে সে আ-ক্র-মণ করে ।

কিন্তু দু’জনেই গাছ থেকে একদম সোজা মাটিতে পড়ে যায় । যার ফলে হনুমানটি লেপার্ড এর কবল থেকে রক্ষা পেয়েছে ।কিন্তু পরবর্তী ক্ষেত্রে দেখা যাচ্ছে যে হনুমানটি অন্য কোথাও পালিয়ে যাওয়ার জন্য চেষ্টা করলে লেপার্ড আবার তাকে আ-ক্র-ম-ণ করে । লেবার আর রক্ষা হয় না । এই ভিডিওটি যেমন একদিকে মর্মান্তিক অন্যদিকে আবার অস্তিত্ব সংগ্রাম বেঁচে থাকার ল-ড়া-ই এর ভিডিও । কাজে ভিডিওটি মুহূর্তের মধ্যে ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে । তার পাশাপাশি অনেকেই নিজের টাইমলাইনে শেয়ার করে ।

 

Check Also

সিলেটে পানি কমছে, তবে ছড়িয়ে পড়েছে দুর্গন্ধ

সিলেট নগর ও এর আশপাশের এলাকায় বন্যার পানি অনেকটাই কমেছে। তবে এখন রাস্তাঘাটে জমে থাকা …

Leave a Reply

Your email address will not be published.