কুমারখালীতে তেলের বোতলে মূল্য না থাকায় ৭০ হাজার টাকা জরিমানা

কুষ্টিয়ার কুমারখালীতে সয়াবিন তেলের বোতলে মূল্য না থাকা এবং দাম পরিবর্তন করে নতুন মূল্য লেখার অপরাধে তিন দোকানীকে ৭০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার দুপুরে পৌরবাজার এলাকায় আদালত পরিচালনা করা হয়।








যৌথভাবে আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার বিতান কুমার মন্ডল ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহীদুল ইসলাম। এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন জেলা ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারী পরিচালক সুচন্দন মন্ডল,জেলা স্যানিটারি ইন্সপেক্টর সুলতানা রেবেকা নাসরীনসহ পুলিশের একটি অভিযানিক দল।








আদালত সুত্রে জানা গেছে, নিয়মিত বাজার মনিটরিং কার্যক্রমের অংশ হিসেবে জেলা ভোক্তা অধিকার অধিদপ্তর ও উপজেলা প্রশাসন যৌথভাবে পৌর বাজারে অভিযান চালায়। এসময় নিত্যপ্রয়োজনীয় খাদ্য দ্রব্য সয়াবিন তেলের বোতলের গায়ের নির্ধারিত মুল্য উঠিয়ে নতুন করে মুল্য লেখা ও পণ্যের মোড়ক না থাকায় তিন মুদি দোকানদারকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।








এবিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট বিতান কুমার মন্ডল বলেন, সয়াবিন তেলের দাম বৃদ্ধির পর থেকে বাজারে অস্থিরতা বিরাজ করছে। এই সুযোগে এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী তেল মজুদ ও বেশি দামে বিক্রি করছে। এমন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে।

Check Also

ব্লুমবার্গের রিপোর্ট বাংলাদেশের ওপর চাপ বাড়ছে

জ্বালানি মূল্য বৃদ্ধির কারণে প্রতিদিন বিদ্যুৎ বিভ্রাট হচ্ছে। ডলারের রিজার্ভে চাপ পড়েছে। এ জন্য অর্থ …

Leave a Reply

Your email address will not be published.