প্রাথমিকের দুই শিশু শিক্ষার্থী‌কে ভেত‌রে রে‌খেই স্কুল গে‌টে তালা

বরিশালে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুই শিশু শিক্ষার্থীকে ভেতরে রেখে স্কুলের তালাবদ্ধ করে রে‌খে যাওয়ার ঘটনা ঘটেছে। পরে শিক্ষার্থীদের চিৎকার ও কান্নাকাটির শব্দ পেয়ে পুলিশ স্থানীয়দের সহযোগীতায় তাদের উদ্ধার করেছে।

    

এ ঘটনায় জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তারা স্কুল পরিদর্শন করে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের কথা জানান।

গত বুধবার বিকেলে বরিশাল নগরীর ২৭ নম্বর ওয়ার্ডের কুদঘাটা এলাকার ইন্দ্রকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই ঘটনা ঘটেছে।

    

ঘটনার শিকার স্কুলটির চতুর্থ শ্রেণির শিক্ষার্থী মারজান শিকদারের মা শিরিন আক্তার আখি জানান, বুধবার স্কুল ছুটির সময়ে বিকেল সাড়ে ৩টার দিকে শিক্ষিকা মাকসুদা বেগম তার ছেলে মারজান ও চতুর্থ শ্রেণির আরেক শিক্ষার্থী মুনমুনকে অংক শেষ না হওয়া পর্যন্ত বাড়ি যেতে নিষেধ করে। অপরদিকে শিক্ষিকা মাকসুদা নিজেই বাড়ি চলে যান। এদিকে দুই শিক্ষার্থী মনোযোগ দিয়ে অংক করতে থাকে। অপর দিকে প্রধান শিক্ষিকাসহ সকলে স্কুল থেকে চলে গেলে দপ্তরি স্কুল গেটে তারা মেরে চলে যায়। তারা অংক শেষ করে রুম থেকে বেড়িয়ে গেটে তালা মারা দেখে আতঙ্কিত হয়ে যায়।

    

প্রায় এক ঘণ্টা পর তাদের চিৎকার ও কান্নাকাটির শব্দ পেয়ে স্থানীয় একটি মেয়ে এগিয়ে আসে। তবে স্কুলের গেটে তালা থাকায় ভিতরে যেতে পারেনি সে। পরে মারজানের কাছ থেকে তার বাবা জামাল শিকদারের মোবাইল নম্বর নিয়ে তাকে ফোন করে। তার মাধ্যমে মারজানের মা শিরিন আক্তার জানতে পেরে স্কুলে ছুটে আসেন। কিন্তু তখনও স্কুলের গেটে তালা লাগানো ছিলো।

Check Also

রুহি তখনো জানে না বাবা নেই

গোলাম মোস্তফা নিরু (২৬)। মাইক্রোবাসের রুজি দিয়েই চলতো সংসার। গাড়ির চাকার সঙ্গে থেমে গেছে তার …

Leave a Reply

Your email address will not be published.