পাকিস্তানে জুমার নামাজের সময় মসজিদে বি’স্ফো’রণ, নি’হ”ত ৩০

পাকিস্তানের পেশোয়ারে মসজিদে বড় ধরনের বি’স্ফো’র’ণের ঘ’ট’না ঘটেছে। এতে ৩০ জন নি’হ”ত ও কমপক্ষে আ”হ”ত ৫০ জন মুসল্লি আ’হ’ত হওয়ার আশঙ্কা করা হচ্ছে। খবর ডনের। আ’হ’ত’দের উদ্ধার করে দ্রুত স্থানীয় লেডি রিডিং হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে আ’হ’ত মধ্যে অন্তত ১০ জনের অবস্থা আশঙ্কাজনক।

    

পুলিশ জানিয়েছে, দুই হামলাকারী শহরের কিসা খোয়ানি বাজারের একটি মসজিদে প্রবেশের চেষ্টাকালে এর নিরাপত্তার দায়িত্বে থাকা দুই পুলিশ কর্মকর্তার ওপর গুলি চালায়। এতে একজন নিহত ও আরেকজন গুরুতর আহত হন। এরপরেই মসজিদের ভেতরে বি’স্ফো’রণ’ ঘটে।

 

জিও নিউজ জানিয়েছে, শুক্রবার জুমার নামাজের সময় মসজিদটিতে আত্মাঘাতী হামলা চালানো হয়। পুলিশ ও নিরাপত্তা সদস্যরা ঘটনাস্থল ঘিরে রেখেছেন।

    

পাকিস্তানের প্রভাবশালী গণমাধ্যম ডন জানিয়েছে, দুই হামলাকারী শহরের কিসা খোয়ানি বাজারের একটি মসজিদে প্রবেশের চেষ্টাকালে এর নিরাপত্তার দায়িত্বে থাকা দুই পুলিশ কর্মকর্তার ওপর গু”লি চালায়। এতে একজন নিহত ও আরেকজন গুরুতর আ’হ’ত হন। এরপরেই মসজিদের ভেতরে বি’স্ফো’রণ ঘটে।

 

 

Check Also

শ্রীলঙ্কায় অর্থায়নে বিশ্বব্যাংকের অস্বীকৃতি

নজিরবিহীন অর্থনৈতিক সংকট কাটিয়ে উঠতে শ্রীলঙ্কার আশা ছিল বিশ্বব্যাংকের অর্থায়ন। কিন্তু শুক্রবার বিশ্বব্যাংক জানিয়ে দিয়েছে, …

Leave a Reply

Your email address will not be published.