চলন্ত বাসে এসি বিস্ফোরণে আগুন, অল্পের জন্য রক্ষা পেলেন আরোহীরা

মধ্যরাতে চলন্ত বাসের এসি থেকে হঠাৎ ধোঁয়া উঠতে শুরু করে। কিছুক্ষণের মধ্যে পুরো বাস ধোঁয়ায় ছেয়ে যায়। এ সময় যাত্রীরা আতঙ্কে চিৎকার শুরু করলে চালক মহাসড়কের পাশেই বাস থামান। সঙ্গে সঙ্গে আতঙ্কিত যাত্রীরা হুড়োহুড়ি করে বাস থেকে নেমে পড়েন।

যাত্রীরা নামতে না নামতেই এসি বিস্ফোরিত হয়ে বাসে আগুন ধরে যায়। মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে পুরো বাসে। গতকাল মঙ্গলবার দিবাগত রাত পৌনে একটার দিকে দিনাজপুর-ঢাকা মহাসড়কে বগুড়ার শিবগঞ্জের মুরাদপুর এলাকায় নাবিল পরিবহনের একটি এসি বাসে এ ঘটনা ঘটে। পরে গাইবান্ধার গোবিন্দগঞ্জ ও শিবগঞ্জ উপজেলা থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট রাত দুইটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

মোকামতলা পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) সৈয়দ আলমগীর হোসেন যাত্রীদের বরাত দিয়ে প্রথম আলোকে বলেন, দিনাজপুর থেকে ছেড়ে আসা নাবিল পরিবহনের বাসটি ঢাকা যাচ্ছিল। পথে মোকামতলা বন্দরের পাশে মুরাদপুর এলাকায় পৌঁছানোর পর বাসের এসি থেকে ধোঁয়া বের হতে শুরু করে। একপর্যায়ে ওই বাসে আগুন ধরে যায়। অল্পের জন্য ওই বাসে থাকা ২২ জন যাত্রী, চালক ও তাঁর সহকারী আগুনের হাত থেকে রক্ষা পেয়েছেন।

ফায়ার সার্ভিসের প্রায় আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে
ফায়ার সার্ভিসের প্রায় আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে
পুলিশ জানায়, আগুনের খবর পেয়ে গোবিন্দগঞ্জ ও শিবগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত দুইটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। পরে নাবিল পরিবহনের আরেকটি বাস ঘটনাস্থলে এসে যাত্রীদের নিয়ে ঢাকায় রওনা দেয়।

Check Also

এবার প্রায় সোয়া কোটি কোরবানির পশু প্রস্তুত

এবার কোরবানির হাটের জন্য গবাদিপশুর সরবরাহের সংখ্যা দুই লাখের বেশি বাড়ানো হয়েছে। এ বছর গরু, …

Leave a Reply

Your email address will not be published.