নিয়ম ভঙ্গ করে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের চেষ্টা

সেতু বিভাগের পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আজ সোমবার (২৭ জুন) থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করা হয়েছে। এদিকে, নিষেধাজ্ঞা সত্ত্বেও সেতুর টোলপ্লাজায় জমায়েত হচ্ছে শত শত মোটরসাইকেল। তবে, সেতুর দায়িত্বরত কর্মী ও প্রশাসন তাদের টোলপ্লাজা থেকে সরিয়ে দিচ্ছেন।

সোমবার সকালে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে এমন দৃশ্য দেখা যায়।

এবিষয়ে এক মোটরসাইকেল চালক বলেন, সেতুর ওপারে কাজ আছে। সরকার সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ ঘোষণা করেছে। কিন্তু সেতু তো পার হওয়া দরকার।’

গত ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধনের পর রোববার (২৬ জুন) থেকে গাড়ি চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এরপর অনেকে পদ্মা সেতু দেখতে যাচ্ছেন। কেউ কেউ নির্দেশনা অমান্য করে গাড়ি থেকে নেমে সেতুতে ছবি তোলেন। যানবাহনের বড় অংশ ছিল মোটরসাইকেল।

সেতুর মাওয়া প্রান্তে গতকাল সন্ধ্যায় একটি মোটরসাইকেল দুর্ঘটনা হয়। দুর্ঘটনায় আহত দুজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন।

রাতেই সরকারের এক তথ্য বিবরণীতে জানানো হয়, সোমবার (২৭ জুন) ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য পদ্মা সেতু দিয়ে মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে। সেতু বিভাগ এ সিদ্ধান্ত নিয়েছে বলে তথ্য বিবরণীতে উল্লেখ করা হয়েছে।

এদিকে, নিষেধাজ্ঞা সত্ত্বেও মোটরসাইকেল পদ্মা সেতু পার হচ্ছে। তবে, চালিয়ে নয়, পিকআপে তুলে নিয়ে, এমন খবরও পাওয়া গেছে।

Check Also

রুহি তখনো জানে না বাবা নেই

গোলাম মোস্তফা নিরু (২৬)। মাইক্রোবাসের রুজি দিয়েই চলতো সংসার। গাড়ির চাকার সঙ্গে থেমে গেছে তার …

Leave a Reply

Your email address will not be published.