পুতিনের এই ছবি নিয়ে হাসি-ঠাট্টা করলেন জি-৭ নেতারা

এবার রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ছবি নিয়ে হাসি তামাশা করলেন পশ্চিমা নেতারা। পুতিনের বেশ কিছু ছবি আছে যেখানে তাকে একজন শক্তিশালী পুরুষ হিসেবে দেখা যায়। সেই ছবিকেই ঠাট্টার জন্য বেছে নেন বৃটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন। এরপর সেই ঠাট্টায় যোগ দেন কানাডা, ফ্রান্স, জার্মানি, ইতালি, জাপান, যুক্তরাষ্ট্র এবং ইউরোপীয় ইউনিয়নের নেতারাও। এ খবর দিয়েছে আল-জাজিরা।

খবরে বলা হয়, সবার আগে পুতিনকে টার্গেট করে ঠাট্টা শুরু করেন জনসন। তিনি জার্মানির বাভারিয়ার অ্যালমাউ ক্যাসেলে বসে পুতিনকে কৌতুক করে বলেন, তিনি যেভাবে খালি গায়ে ছবি তুলেছেন এখন আমরাও কি জ্যাকেট খুলে ফেলবো? নাকি গায়ে যা আছে তার সবই খুলে ফেলবো! এ সময় কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেন, পোশাক পরিবর্তনের আগে তাদের অফিশিয়াল ছবি তোলার জন্য অপেক্ষা করতে হবে। এ সময় বরিস জনসন কৌতুক করে বলেন, আমাদের দেখাতে হবে যে আমরা পুতিনের চেয়ে বেশি শক্তিশালী। এরপরেও পুতিনকে নিয়ে এই কৌতুক চলতে থাকে।

জাস্টিন ট্রুডো বলেন, আমরা খালি গায়ে ঘোড়ার পিঠে চড়ার প্রদর্শনী করতে যাচ্ছি। এ সময় পোশাকের বিষয়টি পাশ কাটিয়ে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট উরসুলা ভন ডার লিয়েন বলেন, ঘোড়ায় চড়াই সবচেয়ে ভালো। বরিস জনসন হস্তক্ষেপ করেন, তাদের আমাদের পেশী দেখাতে হবে।

Check Also

শ্রীলঙ্কায় অর্থায়নে বিশ্বব্যাংকের অস্বীকৃতি

নজিরবিহীন অর্থনৈতিক সংকট কাটিয়ে উঠতে শ্রীলঙ্কার আশা ছিল বিশ্বব্যাংকের অর্থায়ন। কিন্তু শুক্রবার বিশ্বব্যাংক জানিয়ে দিয়েছে, …

Leave a Reply

Your email address will not be published.