কানাডায় ব্যাংকে গোলাগুলি, দুই বন্দুকধারী নিহত

কানাডার ব্রিটিশ কলাম্বিয়া প্রদেশের একটি ব্যাংকে পুলিশের সঙ্গে গোলাগুলিতে দুই অস্ত্রধারী নিহত হয়েছেন। আহত হয়েছেন ছয় পুলিশ কর্মকর্তা। খবর রয়টার্সের।

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন শহরের সীমান্তবর্তী ভ্যানকুভার আইল্যান্ডের সানিচে অবস্থিত মন্ট্রিল ব্যাংকে এ হামলা হয়। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বলছে, ব্যাংকে অস্ত্রধারীরা ঢুকেছে বলে খবর পাওয়ার পর তাদের জরুরি দলটি বেলা ১১টার দিকে ঘটনাস্থলে পৌঁছায়।

নিজেদের ওয়েবসাইটে সানিচ পুলিশ লিখেছে, সন্দেহভাজনদের একটি গাড়িতে বিস্ফোরক ডিভাইস থাকায় ঘটনাস্থলের খুব কাছের বাড়িঘর ও ব্যবসাপ্রতিষ্ঠানগুলো ফাঁকা করা হয়েছে।

পরে পুলিশ লিখেছে, জনগণকে নিরাপদ জায়গায় অবস্থানের যে নির্দেশ দেওয়া হয়েছিল, তা প্রত্যাহার করা হয়েছে। সম্ভাব্য বোমা হামলার ঝুঁকির কথা বিবেচনা করে ব্যাংকের আশপাশের এলাকা বন্ধ রাখা হয়েছে।

সানিচ পুলিশপ্রধান ডিন ডুথি এক সংবাদ সম্মেলনে বলেন, সন্দেহভাজনদের কাছে ভারী অস্ত্রশস্ত্র ছিল। প্রাথমিকভাবে জানা গেছে, তাঁরা বুলেটপ্রুফ জ্যাকেট পরে ছিলেন।

গুলিবিদ্ধ অবস্থায় ছয় কর্মকর্তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। এর মধ্যে কাউকে কাউকে শিগগিরই ছেড়ে দেওয়া হবে। গুরুতর আহত ব্যক্তিদের অস্ত্রোপচার করা হবে।

ডুথি আরও বলেন, ‘বিশৃঙ্খল, মর্মান্তিক, ভয়াবহ ও সহিংস ঘটনাটি সম্পর্কে আমি যতটুকু জানি, তাতে এ ঘটনায় কোনো সাধারণ নাগরিকের আহত না হওয়ার বিষয়টি সত্যিই অবাক করার মতো।’

এক টুইটার পোস্টে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেছেন, সহিংসতার এ ঘটনা নিয়ে তিনি ‘হতবাক ও দুঃখিত’। ট্রুডো আরও বলেন, ‘আজকের গোলাগুলির ঘটনায় যেসব পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন এবং তাঁদের যে সহকর্মীরা জনগণকে নিরাপদ করতে বিপদের দিকে পা বাড়িয়েছেন, তাঁদের কথা আমার মনে থাকবে।’

Check Also

শ্রীলঙ্কায় অর্থায়নে বিশ্বব্যাংকের অস্বীকৃতি

নজিরবিহীন অর্থনৈতিক সংকট কাটিয়ে উঠতে শ্রীলঙ্কার আশা ছিল বিশ্বব্যাংকের অর্থায়ন। কিন্তু শুক্রবার বিশ্বব্যাংক জানিয়ে দিয়েছে, …

Leave a Reply

Your email address will not be published.