নেইমারের বিরুদ্ধে ২ বছরের কারাদণ্ডের আবেদন

সান্তোস থেকে ২০১৩ সালে বার্সেলোনায় যোগ দেন নেইমার। এই দলবদলে অনিয়মের অভিযোগে মামলা হয়েছিল বার্সেলোনার আদালতে। এত দিন ধরে সেই মামলা চলার পর নেইমারকে জালিয়াতি ও দুর্নীতির দায়ে অভিযুক্ত করেছেন আদালত। আগামী ১৭ই অক্টোবর থেকে প্রায় দুই সপ্তাহ এই মামলার শুনানি চলবে বার্সেলোনার আদালতে। আইনজীবীরা নেইমারের দুই বছরের কারাবাসের শাস্তির আবেদন করেছেন। কাতারে ২১ নভেম্বর শুরু হবে বিশ্বকাপ। তার আগের মাসে কাঠগড়ায় দাঁড়ানোটা ব্রাজিল তারকার জন্য বড় ধাক্কাই হবে। সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে, নেইমারের পাশাপাশি তার বাবা ও মা, বার্সেলোনার সাবেক দুই সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ ও সান্দ্রো রোসেলকেও একই মামলায় আদালতের কাঠগড়ায় দাঁড়াতে হবে। বার্সায় চার মৌসুম থেকে ২০১৭ সালে রেকর্ড ২২ কোটি ২০ মিলিয়ন ইউরোয় পিএসজিতে যোগ দেন নেইমার। অনিয়মের অভিযোগটা উঠেছে তার সান্তোস থেকে বার্সায় আসার দলবদল নিয়ে।

নেইমার সান্তোসে থাকতে তাঁর স্বত্বের মালিক ছিল ব্রাজিলের প্রতিষ্ঠান ডিআইএস। অনিয়মের অভিযোগটা তুলেছে এই প্রতিষ্ঠান। বার্সেলোনা তখন আনুষ্ঠানিকভাবে জানিয়েছিল, ৫ কোটি ৭১ লাখ ইউরোয় নেইমারকে কেনা হয়েছে। এর মধ্যে ৪ কোটি ইউরো পেয়েছে নেইমারের পরিবার এবং ১ কোটি ৭১ লাখ ইউরো যায় সান্তোসের ঝুলিতে। কিন্তু স্প্যানিশ আইনজীবীরা জানিয়েছেন, নেইমারকে কিনতে বার্সার আসলে খরচ হয়েছিল ৮ কোটি ৩৩ লাখ ইউরো। সান্তোস যে ১ কোটি ৭১ লাখ ইউরো পেয়েছে, সেখান থেকে ৬৮ লাখ ইউরো পেয়েছে ডিআইএস। প্রতিষ্ঠানটি অভিযোগ তুলেছে, বার্সা ও নেইমার অভিসন্ধি করে দলবদলের আসল ফি গোপন করেছে।

Check Also

শ্রীলঙ্কায় অর্থায়নে বিশ্বব্যাংকের অস্বীকৃতি

নজিরবিহীন অর্থনৈতিক সংকট কাটিয়ে উঠতে শ্রীলঙ্কার আশা ছিল বিশ্বব্যাংকের অর্থায়ন। কিন্তু শুক্রবার বিশ্বব্যাংক জানিয়ে দিয়েছে, …

Leave a Reply

Your email address will not be published.